Connect with us

ক্রিকেট

শাস্তির পর যা বললেন সাকিব

সাকিব আল হাসান/ ডেইলি স্টার

সাকিবের নেতৃত্বে ক্রিকেটারদের অবরোধের কারণে বিসিবি সভাপতির পাল্টা সংবাদ সম্মেলনের পর থেকেই দেশের ক্রিকেটাঙ্গনে বড় কোনো দুঃসংবাদ আসার গুঞ্জন উঠেছিল। তবে দুঃসংবাদটির পরিধি যে এতো বড় হবে তা আন্দাজ করতে পারেনি স্বয়ং বিসিবির দায়িত্বশীল কর্মকর্তারাই। দুই বছর আগের ঘটনাকে কেন্দ্র করে ২ বছরের (১বছর স্থগিত) জন্য নিষিদ্ধ করা হয়েছে সাকিব আল হাসানকে।

সাকিবের বিরুদ্ধে অভিযোগ, ২০১৮ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এবং বাংলাদেশ, জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কা সিরিজে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও আইসিসিকে অবগত না করা। ইতোমধ্যেই আইসিসির এন্টি কোরাপশন ট্রাইবুনালের শুনানিতে নিজের দায় শিকারও করে নেয় বিশ্বসেরা এই অলরাউন্ডার। ফলস্বরূপ গতকাল (২৯ অক্টোবর) দুই বছরের (১ বছর স্থগিত) জন্য সাকিবকে নিষিদ্ধ করে বিবৃতি দেয় আইসিসি।

সাকিব আল হাসান

বিভিন্নমহল থেকে অনেকেই সাকিবের পাশে থাকার আশ্বাস দিলেও নিজের অপরাধ মেনে নিয়ে আইসিসির সিদ্ধান্তকে স্বাগতই জানিয়েছেন সাকিব। আইসিসির সিদ্ধান্ত ঘোষণার পর বিসিবি কার্যালয়ে সংবাদ সম্মেলনে গতকালই (২৯ অক্টোবর) নিজের মতামত জানিয়েছেন সাকিব আল হাসান। বলেছেন,

যে খেলাকে আমি সবচেয়ে বেশি ভালোবাসি সেই খেলা থেকে নিষেধাজ্ঞা পেয়ে আমি দুঃখিত। তবে অনৈতিক প্রস্তাবের ব্যাপারটি আইসিসিকে না জানানোয় যে শাস্তি দেয়া হয়েছে তা আমি মাথা পেতে নিচ্ছি। ক্রিকেটকে দুর্নীতিমুক্ত করতে আইসিসি সবচেয়ে বেশি ভরসা করে ক্রিকেটারদের সহযোগীতার উপর।

কিন্ত এক্ষেত্রে আমি দায়িত্ব পুরোপুরিভাবে পালন করতে পারিনি। শতকোটি ভক্ত ও অন্যান্য খেলোয়াড়দের মতো আমিও চাই ক্রিকেট থাকুক দুর্নীতিমুক্ত। তাছাড়া আগামী তরুণ প্রতিভাবান খেলোয়াড়রা যেন আর আমার মতো ভুল না করে সেজন্য আমি আইসিসির দুর্নীতি বিষয়ক শিক্ষামূলক কার্যক্রমে সম্পৃক্ত থেকে সর্বাত্মক সহযোগিতা করে যাবো।

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More in ক্রিকেট